শীগ্রই প্রকাশিত হবে 'পথের কবি'র প্রথম কাব্যগ্রন্থ "অন্তিম"

পথের কবি ছদ্মনামে ইব্রাহীম সাগর চৌধুরী'র প্রথম একক কাব্যগ্রন্থ "অন্তিম" খুব শীগ্রই প্রকাশিত হতে যাচ্ছে। প্রহেলিকা প্রকাশন এর প্রকাশক কে. এম. পারভেজ ওয়াহিদ বইটি প্রকাশ করবে। বইটির প্রচ্ছদ করেছেন শিল্পী লুৎফি রুনা। বইটিতে সর্বমোট ৪০ টি কবিতা থাকবে। এই বইটির ছোট ছোট কবিতা গুলোতে সব বয়সী মানুষের আংশিক ভাব প্রকাশ পাবে।

প্রথম প্রকাশের অনুভূতিতে বইটির লেখক বলেন, "বইটি সম্পর্কে বেশি কিছু বলার নেই, তবে এর মধ্যে কিছু বিষয় ভিত্তিক বাস্তবধর্মী কবিতা রয়েছে যা সত্যিই একজন গুনী পাঠককে আকর্ষণ করবে। কবিতার ভাষা গুলো খুব সাধারণ করে লেখা। এই কবিতা গুলোতে মানুষের বাস্তবিক জীবনের প্রতিটা অংশের কথা আলোচনা করতে না পারলেও কিছুটা অংশ তুলে ধরেছি। উচু-নিচু, সুখ-দুঃখ, ইচ্ছা-অনিচ্ছা কিংবা ভালোবাসা সামান্য হলেও প্রকাশের চেষ্টা করেছি। এই কবিতা গুলোর একটা কথাও যদি পাঠকের বাস্তবিক জীবনকে নাড়া দেয় তবেই এই অধমের লেখা স্বার্থক হবে।"

ইব্রাহীম সাগর চৌধুরী ২০১২ সাল থেকে লেখালেখির সাথে যুক্ত থাকলেও একক কোন বই প্রকাশ করেননি। তবে বেশ কিছু সম্মেলিত কাব্যগ্রন্থে কবিতা প্রকাশ করেছেন। গত বছর করোনা মহামারীর কঠিন সময়ে বই প্রকাশের উদ্যোগ নিলেও পরবর্তীতে পিছু হটেছেন। তবে মহান সৃষ্টিকর্তা এই বছর সব কিছু ঠিক রাখলে বইটি শীগ্রই পৌছে যাবে পাঠকের হাতে।

বইটি প্রকাশ হলে বইমেলা সহ রকমারিতে পাওয়া যাবে।

বইটির আপডেট পেতে চোখ রাখুন Pother Kobi - পথের কবি ফেসবুক পেইজে।

Post a Comment

0 Comments