ইউএস-বাংলা সাহিত্য সম্মাননা পেলেন পথের কবি


পথের কবি ইব্রাহীম সাগর চৌধুরী পেলেন ইউএস-বাংলা আর্ন্তজাতিক সাহিত্য সম্মাননা। ২৬ ডিসেম্বর ২০২২ ইং সিলেটের কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে তার হাতে এ সম্মাননা তুলে দেওয়া হয়।

গত ২৬শে ডিসেম্বর ২০২২ ইং ইউএস-বাংলা সাহিত্য সম্মেলন, মিশিগান, আমেরিকা কর্তৃক সিলেটের ঐতিহ্যবাহী কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ এর হলে আয়োজন করা হয় ইউএস-বাংলা আর্ন্তজাতিক সাহিত্য সম্মেলন ও গুণীজন সম্মাননা প্রদান অনুষ্ঠান - ২০২২। এ সময় উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, ইউএস-বাংলার সাহিত্য সংসদের প্রতিষ্ঠাতা শাহ্ মোঃ সফিনূর, বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত লেখক রেজাউদ্দীন স্টালিন, ভারতের কলকাতার কবি ও নাট্যকার আরণ্যক বসু, আবৃত্তি শিল্পী টিটো মুনসীসহ বাংলাদেশ ও ভারত সহ বাংলা ভাষী প্রবাসী কবি ও সাহিত্যিকগন।
পথের কবি ইব্রাহীম সাগর চৌধুরী’র প্রকাশিত কাব্যগ্রন্থ ‘অন্তিম’ সহ অন্যান্য সাহিত্য কর্মের জন্য তাকে এ সম্মাননা প্রদান করা হয়। সম্মাননা প্রাপ্তি সম্পর্কে পথের কবি বলেন, বাংলাদেশ, ভারত সহ বাংলাভাষী বিভিন্ন প্রবাসী কবি, সাহিত্যিক ও গুণীজনদের সাথে তার মতো সামান্য একজন ব্যক্তিকে এই সম্মাননা প্রদান করায় তিনি বেশ আনন্দ প্রকাশ করেন। 
তিনি আরও জানান যে, সম্মাননা একজন ব্যক্তির কর্ম শক্তিকে আরও বাড়িয়ে দেয়। তাই ভবিষ্যতে 
তিনি তার সাহিত্যকে সুন্দর করার জন্য আপ্রাণ চেষ্টা করবেন।

Post a Comment

0 Comments